আজই শুরু করুন সিপিএ মার্কেটিং


সিপিএ মার্কেটিং করে আয়।


অনলাইনে আয়ের অন্যতম একটি মাধ্যম সিপিএ মার্কেটিং অনলাইনে আয় করার ১০০ এর অধিক পদ্ধতি আছে এর মাধ্যে অন্যতম একটি মাধ্যম সিপিএ মার্কেটিং। আজ আলোচনা করব সিপিএ মার্কেটিং কি তা নিয়ে ।
,
সিপিএ মার্কেটিং কী?

সিপিএ মার্কেটিং এর পূর্ণ আর্থ CPA- Cost Per Action। আপনি কোন কোম্পনিতে জয়েন করলেন আর কোম্পানীর নিয়ম অনুসারে আপনাকে মানুষের ডাটা কালেক্ট করতে বল্ল  শর্ত ডাটা শুধু মোবাইল নম্বর এবং ইমেইল নম্বর কালেক্ট করে দিবেন প্রতি ডাটায় আপনি ২ টাকা পাবেন যদি আপনার মাধ্যমে কোন ডাটা কালেকট হয় তাহলে ই আপনি দুই টাকা পাবেন । আর এর নামই হল সিপিএ । সিপিএ কয়েক রকম হতে পারে। নিম্মে তা আলোচনা করব। 
 
সিপিএ মার্কেটিং থেকে কি রকম অায় করা সম্ভব?

এটা নির্ভর আপনার কাজ এর উপর। তবে নিয়মিত এবং নিয়ম মেনে কাজ করলে বেশ ভাল ইনকাম করা যায় । অনেকে তো এটাই ক্যারিয়ার হিসাবে ও নিয়ে থাকে। তবে নিয়মিত আর নিয়ম অনুযায়ী কাজ না করলে ভাল রেজাল্ট পাওয়া যায় না।
,
মনে করেন আপনি একটি ৩ ডলারের অফার নিয়া কাজ শুরু করলেন, প্রতিদিন আপনার ৫০টি একশন পরিপুর্ন হলো  মাসে ৫০*৩০=১৫০০ একশন মানে ৪৫০০ ডলার । যদি এর ২৫% কাজ ও হয় তাহলে ও মিনিমাম মাসে ১১২৫ ডলার ইনকাম হবে। আমরা আরো ফিলটার করে যদি বলি এরও ৫০% তাহলে ও কিন্তু ৫০০ ডলার ইনকাম করা সম্বব। তবে পরিশ্রম করতে হবে । প্রথমে একটু কষ্ট হবে ইনকাম কম আসবে। আস্তে আস্তে আপনি আপনার লক্ষে পৌছতে পারবেন । 

সিপিএ তে কি কি অফার পাওয়া যায়?
,
সিপিএ তে বিভন্ন ধরনের অফার এর মরধ্যে রয়েছে :

Pay per download:
ধরনের অফার গুলো হয় সফটওয়ার ডাউনলোড,গেয়ম ডাউনলোড ইত্যাদি।
Pay per
lead : ধরনের অফার গুলো হয় সাইন আপ,ইমেইল সাবমিট ইত্যাদি।
Pay per sale :
ধরনের অফার গুলো হয় সেল জাতীয় যেমন হেল্, ইনসিওরেন্স ইত্যাদি।
 
এছারা আরও বিভিন্ন অফার রয়েছে। যেমন: Financial,Casual Dating,Health and Beauty,Gaming,PIN Submit,Survey,Mobile App,Travel,Ecommerce ইত্যাদি।

সিপিএ অফার গুল কথায় পাবেন?

ওয়ার্ল্ড প্রায় ৫০০ এর উপর সিপিএ মার্কেটপ্লেস রয়েছে। ওয়ার্ল্ড এর মরধ্যে সবচেয়ে বড় সিপিএ নেটওয়ার্ক গুলো হল Maxbounty,Peerfly,Neverblue,affiliaxe,A4D,Clickbooth,Clickdealer ইত্যাদি। এগুলোর Action রেট অনেক বেশি এবং অ্যাকাউন্ট পাওয়াও অনেক কঠিন। তাই এমন কিছু ছোট ছোট সাইট দিয় আপনি শুরু করবেন যাতে আপনার একাউন্ট পাওয়া সহজ হয় । যখন আপনি অভিজ্ঞ হবেন তখন বড় ধরনের মার্কেটপ্লেসে যাবেন । 
এজন আমি আপনাকে পরামর্শ দিব ,  cpagrip. adworkmedia, clicksure এই তিনটি সাইট দিয়া কাজ শুরু করতে পারেন। 
যেভাবে সাহজে অফার সিলেকসন এবং এনালাইসিস করবেন?
,
বিভিন্ন ভাবে অফার সিলেকসন এবং এনালাইসিস করা যাই। সরাসরি আপনার নেটওয়ার্ক থেকে অফার সিলেকসন করতে পারেন।এছাড়া Affplus,Offervault,oDigger এর সাহায্য নিতে পারেন।এগুলোতে সিপিএ অফার গুলো বিস্তারিত পাওয়া যায়।
,
অফার কিভাবে প্রোমট করবেন?
,
অফার বিভিন্নভাবে প্রোমট করা যাই Paid method,Free method, Email marketing ইত্যাদি।সবচেয়ে লাভজনক পেইড মেথড। তবে নতুন হিসাবে ফ্রী মেথড কাজ করা ভাল।
,
Paid method: Facebook paid ads,7seach,Bing Adwords,Google Adwords
এগুলা থেকে ভাল সাফল্য পাওয়া সম্ভব।
,
Free method:
আর্টিকেল মার্কেটিং,ইউটিউব ভিডিও মার্কেটিং, ব্লগ টিউমেন্টটিং, সোস্যাল মিডিয়া মার্কেটিং যেমন- ফেসবুক, টুইটার পিন্টারেস্ট ইত্যাদি।
,
Email marketing:
ইমেইল মার্কেটিং সিপিএ মার্কেটিং এর জন্য অন্যতম একটি ট্রাফিক সোর্স।সবচেয়ে ভাল হয় যারা Craigslist থেকে ইমেইল Collection করতে পারবেন।আমার দেখা Craigslist মার্কেটারা দিন ২০০-৫০০ ডলার ইনকাম করে সিপিএ মার্কেটিং থেকে শুধু ইমেইল মার্কেটিং এর মাধ্যমে।
,
কিভাবে পেমেন্ট তুলবেন?
,
পেমেন্ট বিভিন্ন ভাবে তুলতে পাবেন। যেমন : পেপাল,পেওনিওর,ব্যাংক ট্রান্সফার ইত্যাদি মারধ্যমে।বর্তমান বাংলাদেশ পেপাল না থাকার কারনে পেওনিওর অথবা ব্যাংক ট্রান্সফার এর মাধ্যমে টাকা তুলতে পাবেন। কিছু কিছু সিপিএ নেটওয়ার্ক চেক এর বাবস্তা রয়েছে। সাধারনত ৫০ থেকে ১০০ ডলার হলেই টাকা তুলতে পাবেন।তবে বিভিন্ন নেটওয়ার্ক বিভিন্ন নিয়ম।
,
যারা একদম নতুন তাদের জন্য এফিলিয়েট/সিপিএ মার্কেটিং শেখার জন্য আমার একটি কোর্স চালু আছে। যদি শিখতে চান তাহলে যোগাযোগ করতে পারেন। এটি অনলাইন কোর্স স্কাইপির মাধ্যমে প্রতি রাতে এক ঘন্টার জন্য একজনই থাকে । আপনি চাইলে শিখতে পারেন । আমি শুরু করার জন্য যা প্রয়োজন তা শিখিয়ে দিব। কোর্সটি করতে যা লাগবে 
ইন্টারনেট থাকতে হবে 
স্কাইপি একাউন্ট থাকতে হবে
প্রতি রাতে ৯-১২ টার মধ্যে আপনার শিডিউল যে টাইমে পরে সে টাইমে ফ্রি থাকতে হবে। 
কোর্স মেয়াদ ফূল এক মাস ক্লশ সিপিএ + এফিলিয়েট মোট  ১০টি (বেসিক)
কোর্স ফি : যোগাযোগে বলা হবে। 
 Skype ID:  saifd2k.28
FB ID : https://www.facebook.com/saifurdxn
Email: saifdxn28@gmail.com
  

No comments

Theme images by chuwy. Powered by Blogger.