এফিলিয়েট মাকেটিং শুরু করুন আজই

এফিলিয়েট মাকেটিং শুরু করুন আজই 

পূর্বের কোন এক   েলখায় আমি এফিলিয়েট মার্কেটিং এবং কেন করবেন তা মোটামুটি ভাবে উল্লেখ করেছি । আজ আমি আপনাদের জন্য একদম সহজে কিভাবে শুরু করতে পারেন তা নিয়া আলোচনা করব।
আমরা জেনে নেই যে, এফিলিয়েট মার্কেটিং শুরু করতে কি কি প্রয়োজন।
১। মাইন্ড সেটাপ , আপনাকে প্রথমে নিজের মন কে একদিকে স্থীর করতে হবে যে, এটাই আপনি করবেন ।  অনেক সময় এমন হয় যে আজ এ কাজ শুরু করলাম সফল হতে পারলাম না তাই আবার নতুন আর একটি কাজ এভাবে পলটি নিতে থাকেন তবে কোন কাজই সঠিক ভাবে করতে পারবেন না। তাই প্রথমেই আপনাকে সিদ্ধান্ত নিতে হবে।

২। নিশ সেলেক্ট করতে হবে। নিশ কি সবার জানা আছে, যদি না জানা থাকে তবে জেনে নিবেন । এক কথায় যদি বলি আপনি যে বিষয় নিয়া কাজ করতে চান তাহাই নিশ।
৩। একটি ওয়েব সাইট , আর ওয়েব সাইট বানাতে গেলে কিছু খরচের ব্যপার আছে, আমি নিচে সহজ উপায় বলে দিব।

৪। নির্দিষ্ট একটি মার্কেট প্লেসে  একাউন্ট করা তবে এ ক্ষেত্রে আপনি ছোট খাট মার্কেট প্লেস থেকে শুরু করতে পারেন , অভিজ্ঞতা অর্জন হলে বড় মার্কেট প্লেসে আবেদন করবেন।
এমন কিছু মার্কেট প্লেস হলো

 MarketHealth



Clicksure : 

Adwork Media


৫। এর আপনার জানা দরকার মার্কেটিং সিস্টেম আপনি ইউটিউব ঘাটলে ডিজিটাল মার্কেটিং সম্পর্কে মোটামুটি ধারনা পেয়ে যাবেন আশা করছি। 

উপরের সব গুলো যদি থাকে  তাহলে আপনি শুরু করতে পারেন । এখন আসেন কিভাবে একটি সাইট বা ওয়েব সাইট ফ্রি  বা সল্প মুল্যে করে আপনি প্রথম কাজটি শুরু করতে পারেন । আপনি গুগুলর একটি সার্ভিস ব্লগার এর মাধ্যমে ফ্রিতে একটি সাইট বানাতে পারেন । আর তার মাধ্যমে আপনি এফিলিয়েট অফার প্রোমোট করতে পারেন । যদি তা ও না করতে পারেন ইউটিউব গুগুলের সাহায্য নিতে পারেন। 

আপনি একটু নেটে ঘাটাঘাটি করলেই এ বিষয় শিখে নিতে পরেন । তাছাড়া এফিলিয়েট অথবা সিপিএ মার্কেটিং যদি আরো ভাল ভাবে শেখার ইচ্ছা থাকে তবে কোন এক্সপার্টদের কাছে শিখতে পারেন । আমাকেও পারসোনাললি নক করতে পারেন । আমি আপনাকে এফিলিয়েট শুরু করতে পারেন এমন কিছু ধারনা দিতে পারব।এছাড়াও কিভাবে পেমেন্ট নিবেন, পেওনিয়ার,পেইজাসহ যে কোন সাইটে একাউন্ট করে দিব। মার্কেট প্লেসে একাউন্ট  কিভাবে করতে পারেন তা দেখিয়ে দিব। স্কাইপি স্কিন শেয়ারের মাধ্যমে আমি আপনাকে শিখাতে পারব। যদি আপনি নতুন হয়ে থাকেন তাহলে আপনার কাজ শুরু করার জন্য আমি সর্বদা আপনার গাইডলাইন।

আর যদি ফ্রি ব্লগ বানিয়ে নিতে চান তাহলে আমাকে নক করতে পারেন । আমি www.work2bd.xyz এর রকম সুন্দর একটি ডোমেইন দিয়ে ব্লগার থেকে একটি সাইট করে দিতে পারব । তা থেকে আপনি এফিলিয়েট শুরু করতে পারবেন । এ জন্য আপনার খরচ হবে , মাত্র ১৫০০/- একটি     .com  ডোমেইন দিয়ে করে দিব । আমার ব্লগ দেখতে পারেন এমন সাইট হবে। যদি প্রয়োজন মনে করেন নক দিবেন । এটি আপনি প্রাথমিক ভাবে শুরু আর প্রাক্টিস করার একটি সহজ পন্থা। 

ডিএক্সএন বাংলাদেশ 

আমার ফেইজবুক পেইজ 

No comments

Theme images by chuwy. Powered by Blogger.