কিভাবে প্যাসিভ ইনকাম করা যায়?

আমাদের এই স্ট্রেটিজি সম্পর্কে বুঝতে হলে প্রথমে আমাকে জানতে হবে রেভিনিউ শেয়ার আসলে কি? আমাদের অনেকের ভেতর একটি ধারনা (PTC - পেইড টু ক্লিক) টাইপের কিছু কাজ আছে যার মাধ্যমে অনলাইন থেকে অল্প কিছু ইনকাম করা যায়। এবং ওই ধরনেরই কাজ মনে হয় এই রেভিনিউ শেয়ার।
 
আমি আপনাকে বুঝিয়ে বলছি আমি যেই স্ট্রেটিজি নিয়ে কাজ করছি এটা কোন ধরনের রেভিনিউ শেয়ার। আমরা সবাই মোটামুটিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানি। অ্যাফিলিয়েট মানে হচ্ছে যে কোন কোম্পানির পণ্য বিক্রি করে একটি কমিশন পাওয়া যায়। একটু বিষদ ভাবে বললে যেটা দাঁড়াবে তা হচ্ছে - কিছু কোম্পানি আছে যারা কমিশন এর উপর ভিত্তি করে মার্কেটার নিয়ে থাকে। যদি সেই মারকেটারের কেউ ওই কোম্পনি এর পণ্য বিক্রি করতে পারে তাহলে তাকে একটা কমিশন দেওয়া হয় প্রতিটি প্রোডাক্ট বিক্রি করার জন্য। এই মারকেটারের সাথে বেতন ভিত্তিক কোন শর্ত থাকেনা ঐ কোম্পানির। বিক্রি হলে টাকা পাবেন, না হলে কোন কমিশন নেই।                                           Per Day $100 Income
এখন আসেন আমাদের চিন্তা বা স্ট্রাটিজি কি হবে বা আমরা কিভাবে কাজ করে ইনকাম জেনারেট করতে পারবো?
আচ্ছা চলুন মূল আলোচনায় যাওয়া যাক। রেভিনিউ শেয়ার হচ্ছে এমন একটি কাজ যেখানে আপনার মূল কাজ হবে কোণ কোম্পানি এর জন্য মার্কেটিং করা। আপনি যেই কোম্পানি এর জন্য মার্কেটিং করছেন তাদের অনেক পণ্য থাকতে পারে। আপনি যেই ক্লাইন্টগুলো ঐ কোম্পানি তে দিলেন তারা জীবনে কোনদিন যদি ওই কোম্পানি থেকে কোন পণ্য কিনে থাকে তাহলে আপনি কমিশন পাবেন এবং সেটা ১ বার না । আপনার মাধ্যমে ওই ক্লাইন্ট ওই কোম্পানিতে এসেছে এজন্য আপনার ক্লাইন্ট যতবার সেখান থেকে কোন পণ্য কিনবে আপনি ততবার ওই কোম্পানি থেকে কমিশন পেতে থাকবেন।
তাহলে বিষয়টা কেমন মনে হয়? অনেক ইন্টারেস্টিং না? 
হ্যাঁ, আমার কাছে অনেক ইন্টারেস্টিং লেগেছে। আর এজন্য আমি ২০১৪ সাল থেকে এটা নিয়ে স্টাডি করছি এবং মাত্র ১/২ মাস সময় দিয়ে এখন পর্যন্ত ৩,০০০ ডলারের উপরে ইনকাম করেছি। আপনি হয়তোবা ভাবছেন মাত্র ৩,০০০ ডলার এবং ২/৩ বছরে। ​​​​
হ্যাঁ, মাত্র ৩০০০ ডলার ইনকাম করেছি। এবং এখন পতিদিন ই আমার ১-৫ ডলার ইনকাম হয় এবং আমি এখানে ১ সেকেন্ড ও সময় দেইনা। আমি যখন দেখলাম এই কাজ টি আসলেই অনেক সম্ববনাময় তখনই আপনাকে আমি এটা সম্পর্কে বলছি। এখন প্রতিদিন আমার ১০/১৫ জন করে ক্লাইন্ট আমার পার্টনার প্রোগ্রামে অ্যাড হচ্ছে। এবং ক্রমশ আমার ক্লাইন্ট এবং কমিউনিটি বাড়ছে। আমি গত ২ বছর শুধু এটা নিয়ে প্লান করেছি কি করা যায়। এবং এখন ফাইনালি কাজ শুরু করেছি। ​​​​
কিভাবে কাজ টি করা যাবে এবং প্যাসিভ ইনকাম হবে?
অনলাইনে খুঁজলে আপনি অনেক অনেক রেভিনিউ শেয়ার সাইট পাবেন। তবে বেশিরভাগ ই স্ক্যাম। আমি এই কাজ টি করার জন্য খুঁজে নিয়েছি মেক মানি নিশ এবং ফরেক্স - বাইনারি সাব নিশ। আমার মূল প্লান হচ্ছে ফরেক্স এবং বাইনারি সাইট এর পার্টনার প্রোগ্রামে যুক্ত হওয়া । 
আপনি অনেক ফরেক্স এবং বাইনারি প্রোগ্রাম পাবেন। আমি কাজ করি FBS নামে একটি ফরেক্স কোম্পানি তে। কারণ কি > হ্যাঁ, কারণ হচ্ছে আমি অনেক অ্যানালিসিস করে দেখেছি এখানে বিশাল বড় মার্কেট আছে এবং যেখানে ইনকাম করারও অনেক অনেক সুযোগ আছে। 
আপনি যদি আমার এই ব্রোকার হাউজে কাজ করতে চান তাহলে আপনাকে প্রথমে তাদের পার্টনার প্রোগ্রামে একাউন্ট করতে হবে। কিভাবে একাউন্ট করবেন? 
প্রথমে আপনি এই লিঙ্ক থেকে আপনার একাউন্ট ওপেন করে নিন। অবশ্যই পার্টনার একাউন্ট। ট্রেডার একাউন্ট না। মনে রাখবেন পার্টনার একাউন্ট। 
উপরের ছবির মত সাইটটি ওপেন হবে। আপনি উপড়ে ডান সাইটে দেখুন CREATE AN ACCOUNT লিখা আছে সেখানে ক্লিক করলে নিচের ছবিটি আসবে। 

Account type এর জায়গায় দিতে হবে পার্টনার প্রোগ্রাম। নিচের ছবিটি দেখুন। 

আপনার সকল তথ্য দেবেন এবং অবশ্যই পার্টনার সিলেক্ট করে দেবেন। আপনার একাউন্ট তৈরি করে ফেলুন। এর পর আপনার একাউন্ট এর ড্যাশবোর্ড ওপেন হবে। আপনার ইমেইল এ ইমেইল ভেরিফিকেশন লিঙ্ক আসবে। সেটা ক্লিক করে আপনার ইমেইল ভেরিফাই করে নেবেন। নিচের ছবিটি দেখুন আপনার ড্যাশবোর্ড দেখতে এমন দেখাবে। 

উপরের ছবির মত আপনার ড্যাশবোর্ড দেখাবে। ছবিটি দেখুন লাল রঙের মারকিং করা যায়গাতে আপনি ক্লিক করলে পাবেন পার্টনার। পার্টনার এ ক্লিক করলে আপনি নিচের ছবির মত ড্যাশবোর্ড পাবেন এবং আপনার রেফারেল লিঙ্ক পাবেন। 

আপনার মূলত এই লিঙ্ক নিয়ে প্রোমোশন করতে হবে। এখন প্রশ্ন আসছে কিভাবে আমি মার্কেটিং করবো? এবং কিভাবে এখান থেকে টাকা ইনকাম করা যাবে? 
 কালেক্ট : লাজুক হাসান

No comments

Theme images by chuwy. Powered by Blogger.